Loading...
You are here:  Home  >  নোটিশ  >  Current Article

সুপ্রিম কোর্ট দিবস কাল

By   /  17/12/2018  /  Comments Off on সুপ্রিম কোর্ট দিবস কাল

    Print       Email

আগামীকাল মঙ্গলবার (১৮ ডিসেম্বর) সুপ্রিম কোর্ট দিবস। সুপ্রিম কোর্ট দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দিতে আগামীকাল সুপ্রিম কোর্টে আসবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

অনুষ্ঠানের অতিথিদের সার্বিক নিরাপত্তা নিশ্চিতের লক্ষ্যে মঙ্গলবার সুপ্রিম কোর্টের উভয় বিভাগের কার্যক্রম ১২ টার মধ্যে শেষ করতে নির্দেশ দিয়েছেন প্রধান বিচারপতি। সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল ড. মো. জাকির হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

এতে বলা হয়, ‘আগামী ১৮ ডিসেম্বর বিকেল তিনটায় সুপ্রিম কোর্ট দিবস উদযাপন উপলক্ষে সুপ্রিম কোর্ট জাজেস স্পোর্টস কমপ্লেক্সে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে। ওই আলোচনা সভায় রাষ্ট্রপতি মো.আবদুল হামিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকতে সম্মতি জ্ঞাপন করেছেন।

এছাড়া অনুষ্ঠানে আগত অতিথিদের সার্বিক নিরাপত্তা নিশ্চিতের লক্ষ্যে অনুষ্ঠানের দিন দুপুর ১২টা থেকে স্পেশাল সিকিউরিটি ফোর্স অনুষ্ঠানস্থল এবং তৎসংলগ্ন এলাকার দায়িত্বভার গ্রহণ করবেন।

রাষ্ট্রপতি ও অনুষ্ঠানের অন্যান্য অতিথিদের সার্বিক নিরাপত্তা নিশ্চিতের লক্ষ্যে মঙ্গলবার সুপ্রিম কোর্টের উভয় বিভাগের কার‌্যক্রম ১২ টার মধ্যে শেষ করতে প্রধান বিচারপতির নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’

উল্লেখ্য, এ বছর দ্বিতীয় বারের মতো সুপ্রিম কোর্ট দিবস পালন করা হচ্ছে।

এর আগে, ২০১৭ সালের ২৫ অক্টোবর সুপ্রিম কোর্টের ফুল কোর্ট সভায় এ দিবস পালন করার সিদ্ধান্ত নেয়া হয়। সুপ্রিম কোর্ট প্রশাসনের পক্ষ থেকে প্রতি বছর ১৮ ডিসেম্বর দিবসটি পালনের সিদ্ধান্ত গ্রহণ করা হলেও সে সময় আদালতের অবকাশকালীন ছুটি থাকায় চলতি বছরের ২ জানুয়ারি দিবসটি প্রথমবারের মতো উদযাপন করা হয়।

    Print       Email

You might also like...

২৪৪ টি ‘পর্ন ওয়েবসাইট’ বন্ধের নির্দেশ

Read More →